ব্রণের সমস্যা সমাধানের ফেস প্যাক।

   বেকিং সোডার ফেস মাস্ক: যাঁরা অতিরিক্ত ব্রণর সমস্যায় ভোগেন, তাঁদের জন্য এই প্যাকটি আদর্শ। এই প্যাক সরাসরি ব্রণর উপর কাজ করে, অতিরিক্ত তেল নিঃসরণ নিয়ন্ত্রণ করে এবং কালো দাগছোপও কমিয়ে দেয়। এক চাচামচ বেকিং সোডা আর এক টেবিলচামচ নারকেল তেল মিশিয়ে ঘন করে প্যাক তৈরি করে নিন। এবার মুখ আর গলা হালকা গরম জলে অয়েল ফ্রি ক্লেনজ়ার দিয়ে ধুয়ে পরিষ্কার করে প্যাকটি লাগান। 15 মিনিট রাখুন, তারপর হালকা হাতে মিনিট দুয়েক বৃত্তাকারে মাসাজ করুন। হয়ে গেলে প্রথমে গরম জলে ও সব শেষে ঠান্ডা জলে ধুয়ে ফেলবেন।



 লেবু আর টক দইয়ের ফেস প্যাক: লেবুর রস মুখে জমে যাওয়া মৃত কোষ তুলে ফেলে রোমছিদ্র পরিষ্কার রাখে ও সেই সঙ্গে ত্বকের রং উজ্জ্বল করে তোলে। ত্বক আর্দ্র আর উজ্জ্বল রাখে দই। সিকি কাপ টক দই একটা পাত্রে নিয়ে তাতে এক চাচামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মুখ পরিষ্কার করে প্যাকটি লাগিয়ে 20 মিনিট রাখুন। তারপর প্রথমে গরম জল ও পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।


 অ্যালো ভেরা আর টোম্যাটোর ফেস প্যাক: ব্রণ শুকিয়ে ত্বক উজ্জ্বল করে তুলতে টোম্যাটো দারুণ কার্যকর। অ্যালো ভেরার মধ্যে প্রদাহ কমিয়ে ত্বক শীতল করে তোলার ক্ষমতা রয়েছে। ফলে ব্রণহীন নিখুঁত ত্বকের মালকিন হতে পারেন আপনি। দু’ টেবিলচামচ টোম্যাটোর রসের সঙ্গে এক টেবিলচামচ টাটকা অ্যালো ভেরা জেল ভালো করে মিশিয়ে নিন। পরিষ্কার মুখে এই প্যাকটি লাগিয়ে 15 মিনিট রাখুন। তারপর আগের মতোই গরম আর ঠান্ডা জলে ধুয়ে ফেলবেন।

Comments

Popular posts from this blog

জ্বীন জাতির বিস্ময়কর ইতিহাস (সংক্ষেপিত)

বাংলা-ব্লগ.কমে লেখুন।

Bangla Koster Sms | কষ্টের এসএমএস | Bangla Sad Sms